মেনু নির্বাচন করুন

সাম্প্রতিক কর্মকাণ্ড

সাম্প্রতিক বছরসমূহের (৩ বছর) প্রধান অর্জনসমূহ

গত তিন বছরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয় জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে নিয়মিতভাবে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা, অভিযোগ নিষ্পত্তি, গণশুনানী আয়োজন, সচেতনতামূলক সভার আয়োজন, লিফলেট, প্যাম্পলেট, পোস্টার/স্টিকার, ক্যালেণ্ডার বিতরণ ও সেমিনার আয়োজন করে আসছে। কুমিল্লা জেলা কার্যালয় কর্তৃক গত তিন বছরে ২০২০-২১ অর্থবছরের ৩১ মার্চ পর্যন্ত ৪৭৮টি অভিযান পরিচালনার মাধ্যমে ১,২৮৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে ৭৯,৭২,০০০/- (ঊনআশি লক্ষ বাহাত্তর হাজার টাকা) জরিমানা করা হয়। এসময়ে ভোক্তাগণের ৪২২টি অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ৬,৩১,৫০০/- (ছয় লক্ষ একত্রিশ হাজার পাঁচশত টাকা) জরিমানা করা হয় এবং অভিযোগকারীগণকে আদায়কৃত জরিমানার ২৫% হারে ১,৫৭,৮৭৫/- (এক লক্ষ সাতান্ন হাজার আটশত পঁচাত্তর টাকা) প্রদান করা হয়েছে। বাকি টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। এ সময়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৮টি গণশুনানী, ৫০টি সেমিনার/মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে এবং ২৪,৯৫০টি লিফলেট; ২৩,৮৫০টি প্যাম্পলেট, ৩,৫৪৮ টি স্টিকার এবং ২,৯৫৬টি ক্যালেন্ডার বিতরণ করা হয়েছে।

 

সাম্প্রতিক বছরসমূহের (৩ বছর) প্রধান অর্জনসমূহ

গত তিন বছরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয় জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে নিয়মিতভাবে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা, অভিযোগ নিষ্পত্তি, গণশুনানী আয়োজন, সচেতনতামূলক সভার আয়োজন, লিফলেট, প্যাম্পলেট, পোস্টার/স্টিকার, ক্যালেণ্ডার বিতরণ ও সেমিনার আয়োজন করে আসছে। কুমিল্লা জেলা কার্যালয় কর্তৃক গত তিন বছরে ২০২০-২১ অর্থবছরের ৩১ মার্চ পর্যন্ত ৪৭৮টি অভিযান পরিচালনার মাধ্যমে ১,২৮৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে ৭৯,৭২,০০০/- (ঊনআশি লক্ষ বাহাত্তর হাজার টাকা) জরিমানা করা হয়। এসময়ে ভোক্তাগণের ৪২২টি অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ৬,৩১,৫০০/- (ছয় লক্ষ একত্রিশ হাজার পাঁচশত টাকা) জরিমানা করা হয় এবং অভিযোগকারীগণকে আদায়কৃত জরিমানার ২৫% হারে ১,৫৭,৮৭৫/- (এক লক্ষ সাতান্ন হাজার আটশত পঁচাত্তর টাকা) প্রদান করা হয়েছে। বাকি টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। এ সময়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৮টি গণশুনানী, ৫০টি সেমিনার/মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে এবং ২৪,৯৫০টি লিফলেট; ২৩,৮৫০টি প্যাম্পলেট, ৩,৫৪৮ টি স্টিকার এবং ২,৯৫৬টি ক্যালেন্ডার বিতরণ করা হয়েছে।

 

সাম্প্রতিক বছরসমূহের (৩ বছর) প্রধান অর্জনসমূহ

গত তিন বছরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয় জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে নিয়মিতভাবে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা, অভিযোগ নিষ্পত্তি, গণশুনানী আয়োজন, সচেতনতামূলক সভার আয়োজন, লিফলেট, প্যাম্পলেট, পোস্টার/স্টিকার, ক্যালেণ্ডার বিতরণ ও সেমিনার আয়োজন করে আসছে। কুমিল্লা জেলা কার্যালয় কর্তৃক গত তিন বছরে ২০২০-২১ অর্থবছরের ৩১ মার্চ পর্যন্ত ৪৭৮টি অভিযান পরিচালনার মাধ্যমে ১,২৮৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে ৭৯,৭২,০০০/- (ঊনআশি লক্ষ বাহাত্তর হাজার টাকা) জরিমানা করা হয়। এসময়ে ভোক্তাগণের ৪২২টি অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ৬,৩১,৫০০/- (ছয় লক্ষ একত্রিশ হাজার পাঁচশত টাকা) জরিমানা করা হয় এবং অভিযোগকারীগণকে আদায়কৃত জরিমানার ২৫% হারে ১,৫৭,৮৭৫/- (এক লক্ষ সাতান্ন হাজার আটশত পঁচাত্তর টাকা) প্রদান করা হয়েছে। বাকি টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। এ সময়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৮টি গণশুনানী, ৫০টি সেমিনার/মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে এবং ২৪,৯৫০টি লিফলেট; ২৩,৮৫০টি প্যাম্পলেট, ৩,৫৪৮ টি স্টিকার এবং ২,৯৫৬টি ক্যালেন্ডার বিতরণ করা হয়েছে।